পটুয়াখালী গলাচিপা ৬নং ডাকুয়া ইউনিয়নে পূর্ব আটখালী গ্রামে বিশুদ্ধ পানি সংকট – News Portal 24
ঢাকাTuesday , ২৭ এপ্রিল ২০২১

পটুয়াখালী গলাচিপা ৬নং ডাকুয়া ইউনিয়নে পূর্ব আটখালী গ্রামে বিশুদ্ধ পানি সংকট

নিউজ পোর্টাল ২৪
এপ্রিল ২৭, ২০২১ ৯:১৬ পূর্বাহ্ন
Link Copied!

মো. আবির, স্টাফ রিপোর্টার:: পটুয়াখালীর গলাচিপা উপজেলার ৬নং ডাকুয়া ইউনিয়নে বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। গ্রামের প্রতিটি পুকুরে পানি কমে গেছে। পানি নষ্ট হয়ে গেছে এবং ব্যবহারে অনুপযোগী হয়ে পরেছে।

সরেজমিনে গ্রামে ঘুরে ঘুরে প্রতিটি বাড়ি গিয়ে দেখা যায়, গ্রামবাসীর পুকুরের পানি কমে গেছে। তাদের গ্রামে ৪টি টিউবয়েল আছে তার ভিতরে ২টাই বিকল। পানি নষ্ট হয়ে যাওয়ার কারনে গ্রামে রোগ বালাই বেড়ে গেছে। এ বছর বৃষ্টি না হবার ফলে পুকুরে পানি কমে গেছে। গ্রামের সকল মানুষ ২টি টিউবয়েল উপর নির্ভরশীল। তারা অনেকেই টিউবওয়েলে গোসল করে, আবার কিছু মানুষ পুকুরের নষ্ট পানি দিয়ে গোসল করে। তারা নষ্ট পানি দিয়ে গোসল করার ফলে গায়ে এর্লাজি উঠেছে।

গ্রামের সাধারন মানুষ বলেন যে, আমরা কই যাবো, কই গোসল করবো, আমাগো কোন উপায় নাই। রান্না করা, গোসল সব কিছু কি পানি টিউবয়েল থেকে কি করা যায়? এদিকে অন্য একজন বলেন যে, গরু, বাছুর, মানুষ কই গোসল করবে? পানির হাহাকার সব খানে। প্রতি বছর বৃষ্টি হইতো এমন সময়, আমরা পানি পাইতাম, এহন আর বৃষ্টি হয় না। আমরা খুব অসহায়।

গনি মীর বলেছে যে, আমার বয়স ৮০ বছর, আমার দেখা মতে এ বছরের মতন পানির অভাব আমি আর দেখি নাই। বৃষ্টি হয় না, কবে বৃষ্টি হবে আল্লাহ্ ভালো জানে।

নেক স্থানীয়দের সাথে কথা বলে আরো জানতে পারা যায়, এ বছরের মতন এমন পানির সংকট কোনদিন দেখি নাই। বিশুদ্ধ পানি না থাকার কারনে এলাকায় রোগ বেড়ে গেছে।