নবাবগঞ্জে করোনার কারনে হলোনা বারুনীর মেলা – News Portal 24
ঢাকাFriday , ৯ এপ্রিল ২০২১

নবাবগঞ্জে করোনার কারনে হলোনা বারুনীর মেলা

নিউজ পোর্টাল ২৪
এপ্রিল ৯, ২০২১ ১২:৪৪ অপরাহ্ন
Link Copied!

ইসাহাক আলী সবুজ রানা, নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের নবাবগঞ্জে প্রতিবছরে হিন্দু সম্প্রদায়ের গঙ্গান উৎসব ঘিরে বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে বারুনীর মেলা অনুষ্ঠিত হলেও এবার করোনার কারনে এ মেলা হয়নি।

উপজলা সদর দিয়ে বয়ে যাওয়া নলশিষা নদীর তর্পনঘাটে প্রতিবছরের ন্যায় এবারও সনাতন ধর্মালম্বীদের গঙ্গান অনুষ্ঠিত হয়েছে। তর্পনঘাট সংলগ্ন নবাবগঞ্জ কেন্দ্রীয় বিষ্ণু মন্দিরের বিশেষ ব্যবস্পনায় এ আয়াজন করা হয়।

শুক্রবার ভোর থেকে আশপাশের ও দুর দুর্দান্তে থাকা সনাতন ধর্মালম্বী নারী পুরুষ আসতে থাকেন এ ঘাটে। পাপ মোচনের প্রত্যাশায় করেন গঙ্গান। এবং মন্দিরে বিভিন পুজা ও পুর্ব পুরুষদের আত্মার শান্তি কামনা করে পিন্ডদান করেন ভক্তরা। এ ছাড়াও ভক্তদের মাঝে বিতরন করা হয় প্রসাদ।

উপজেলা পুজা উৎযাপন কমিটির সভাপতি বিপ্লব কুমার সাহা জানান, শত শত বছর ধরে তর্পনঘাটে প্রতি বছরের চৈত্র মাসের কষ্ণপক্ষর ত্রয়াদেশী তিথিত সূর্যাদয়ের পর থেকে গঙ্গাসান অনুষ্ঠিত হয় আসছে। প্রতি বছর এ উৎসব ঘিরে বারুনী মেলার আয়াজন হয়ে থাকলেও এবার করোনার প্রাদুর্ভাবের কারনে মেলার কোন আয়োজন হয়নি। স্বাস্থ্য বিধি মেনে এ ধর্মীয় উৎসব পালন করা হতো।