অসহায় ইলিয়াস মীর পেতে চান প্রধানমন্ত্রীর উপহারের একটি ঘর – News Portal 24
ঢাকাFriday , ৩০ এপ্রিল ২০২১

অসহায় ইলিয়াস মীর পেতে চান প্রধানমন্ত্রীর উপহারের একটি ঘর

নিউজ পোর্টাল ২৪
এপ্রিল ৩০, ২০২১ ১:২২ অপরাহ্ন
Link Copied!

মো. আবির, স্টাফ রিপোর্টার:: পটুয়াখালী জেলা গলাচিপা থানা ৬নং ডাকুয়া ইউনিয়নে আটখালী গ্রামে  বসবাস করে ইলিয়াস মীর। দুই সন্তান সহ তারা একটি তালপাতার ঘরে বসবাস করে। ঘরটি তালপাতার আর পলিথিন দিয়ে ছাদ মোড়ানো। তাদের নেই কোনো স্বাস্থ্যকর টয়লেট, নেই পুকুরও।

অন্য বাড়িতে গোসল করে আর অন্য বাড়ি থেকে খাবার পানি আনে। তাদের বাড়িটা ঠিক একটা বিলের ভিতরে যার কারণে যাতায়াদের জন্য নেই কোনো রাস্তা।

বর্ষাকালে তাদের অবস্থা আরো করুণ হয়। চারদিকে শুধু পানি আর পানি। বর্ষার সময় তালপাতার ঘর দিয়ে পানি পরে। কষ্টের জীবন কাকে বলে তা শুধু ইলিয়াসের সংগ্রামী জীবনের ধরণ দেখলেই বুঝা যায়।

ইলিয়াস মীর বলেন, আমাগো জিবন টা কষ্টের, ছোট সময় থেকে কষ্ট করে আইছি, ঠিক মতন পেট ভরে ভাত পাই নাই। এহনো কষ্টেই কাটতে আছে জিবন। বাচ্চা বউ নিয়ে কষ্টে আছি। আমাগো ভালো ঘর নাই। তালপাতা দিয়ে কোনো রকম বসবাস করে আছি। আমি দিনমজুর মানুষ দিন আনি দিন খাই। হুনছি প্রধানমন্ত্রী নাকি গরিব মানুষকে ঘর দেয়। আমি ও একটা ঘর চাই, আমি আমার বাচ্চা গো নিয়ে একটু শান্তিতে থাকতে চাই।  প্রধানমন্ত্রী ছাড়া আমাগো কেউ নাই। দয়া করে আমারে একটা ভালো ঘর দেন। আমারা অল্প একটু জায়গায় থাকি। পুকুর নাই, টয়লেট নাই, ঘর নাই। আমোগো কষ্ট শুধু আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুঝবে। গরিবে প্রধানমন্ত্রী গরিবের কষ্ট বুঝবো।’